শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | লোকসভা নির্বাচনের দিন ঘোষণা হতেই সুর নরম তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের

Pallabi Ghosh | ১৬ মার্চ ২০২৪ ২১ : ৫৩Pallabi Ghosh


আজকাল ওয়েবডেস্ক: অবশেষে সুর নরম করলেন মুর্শিদাবাদের ভরতপুরের বিতর্কিত তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর। মুর্শিদাবাদের বহরমপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল শীর্ষ নেতৃত্ব তাঁর সাথে কোনও আলোচনা না করে "বহিরাগত" ইউসুফ পাঠানকে প্রার্থী করে দেওয়াতে ক্ষুব্ধ হয়েছিলেন হুমায়ুন।
সম্প্রতি এই বিষয়ে সাংবাদিকদের কথা বলতে গিয়ে দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন তৃণমূল বিধায়ক হুমায়ুন। এমনকি দলের শীর্ষ নেতৃত্বকে "হুমকি" দিয়ে তিনি জানিয়েছিলেন বহরমপুর লোকসভা কেন্দ্রেই তিনি নির্দল প্রার্থী হিসেবে "টেবিল" চিহ্ন নিয়ে লড়াই করবেন। এমনকি তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠান যাতে পরাজিত হয় তার চেষ্টাও তিনি করবেন। যদিও সেই সময়ই হুমায়ুন জানিয়ে দিয়েছিলেন নির্দল প্রার্থী হিসেবে লড়াই করলেও তিনি বিধায়ক পদ থেকে পদত্যাগ করবেন না।
সাংবাদিকদের হুমায়ুন এও জানিয়েছিলেন জাতীয় নির্বাচন কমিশন গোটা দেশজুড়ে নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পরেই তিনি নিজের চূড়ান্ত রাজনৈতিক পরিকল্পনা বিস্তারিতভাবে জানাবেন।
যদিও নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়ে যাওয়ার পর শনিবার বিকেলে হুমায়ুন কবীরের সুর ছিল অনেকটাই নরম। ইতিমধ্যেই কলকাতা থেকে নিজের জেলা মুর্শিদাবাদে ফিরেছেন ভরতপুরের বিধায়ক।
আজ আজকাল ডট ইন-এর সাথে ফোনে কথা বলতে গিয়ে হুমায়ূন বলেন, "মুর্শিদাবাদে ভোটের এখনও অনেক দিন বাকি আছে। বহরমপুর লোকসভা কেন্দ্রে ১৩ মে ভোটের দিন। গোটা রাজ্যে সাত দফাতে নির্বাচন। নির্বাচনের প্রার্থী হওয়া, মনোনয়নপত্র জমা দেওয়া এইসব নিয়ে চিন্তা করার জন্য এখনও অনেক সময় বাকি রয়েছে। তাই লোকসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে লড়ার বিষয়ে এখনই চূড়ান্ত কোনও সিদ্ধান্ত আমি জানাচ্ছি না।"
অন্যদিকে মুর্শিদাবাদ জেলা তৃণমূলের এক শীর্ষ নেতা আজ নাম না প্রকাশের শর্তে জানিয়েছেন- হুমায়ুন কবীরের "ক্ষোভের" কথা জানার পর জেলা এবং রাজ্যের একাধিক শীর্ষ নেতা ইতিমধ্যেই তাঁর সাথে কথা বলেছেন। তবে দলের অন্য একটি অংশ জানিয়েছে -হুমায়ুনের বারবার বিভ্রান্তিমূলক এবং দলবিরোধী কথাকে তৃণমূল শীর্ষ নেতৃত্ব আর গুরুত্ব দিচ্ছে না। সূত্রের খবর দলের মনোভাব আঁচ করেই -হুমায়ুন কবীর শীর্ষ নেতৃত্বকে প্রতিশ্রুতি দিয়েছেন লোকসভা নির্বাচনে মুর্শিদাবাদ জেলাতে তৃণমূল কংগ্রেসের ভাবমূর্তির ক্ষতি হয় এমন কোনও কাজ তিনি করবেন না। জেলা তৃণমূল নেতৃত্ব আশাবাদী হুমায়ুন কবীর আসন্ন লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী ইউসুফ পাঠানের হয়েই প্রচারের ময়দানে নামবেন।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

'কোত্থেকে পাশ করেছেন?' ইঞ্জিনিয়ারকে ধমক দিয়ে প্রশ্ন করলেন মন্ত্রী...

জাল নোট পাচারের জন্য মুর্শিদাবাদে আসা,কিন্তু পরিণতি কতটা ভয়ঙ্কর হতে পারে জানেন?...

লাউড স্পিকার বাজিয়ে বিশ্বকর্মা পুজোর জলসা, বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিশ...

পুকুরে মাছ চাষের রমরমায় কমছে পদ্ম-চাষ, পুজোর আগে ভরসা কেবল হিমঘর! ভাবনা বাড়ছে মালদায় ...

ডিভিসির ছাড়া জলে জলমগ্ন হুগলির একাংশ, কোমর জলে বাড়িঘর, নৌকো করে চলছে কাজ...

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন



সোশ্যাল মিডিয়া



03 24